জসিম উদ্দিন, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ ব্যাপক উৎসাহ উদ্দীপনায় মধ্য দিয়ে দিনাজপুরের খানসামায় উদযাপিত হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস।

শুক্রবার (১৭ মার্চ) সকালে দিবসটি উপলক্ষে খানসামা উপজেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ,খানসামা থানা পুলিশ,মুক্তিযোদ্ধা কমান্ড,ফায়ার সার্ভিস স্টেশন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

এ ছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে বিশাল র্যালী নিয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ হলরুমে কেক কাটা, আলোচনা সভা,পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হুমায়ূন কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছিলেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনজিল আফরোজ পারভীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মারুফ হাসান,উপজেলা উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়,খানসামা থানা অফিসার ইনচার্জ চিত্তরঞ্জন রায়,উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীগণ ও সুধীজন।

এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করে উপজেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান।